শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম

আজ আমরা আলোচনা করব শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে।  আমাদের অনেক পুরুষ কমেন্টের মাধ্যমে প্রশ্ন করেন শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে। চলুন জেনে আসি শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম কিছু গুরুত্বপূর্ণ তথ্য।
শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে।

পেস সূচিপত্রঃ শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম

কোমরে শক্তি বৃদ্ধির উপায় - জীবনী শক্তি বৃদ্ধির উপায়

আজ আমরা জানবো শারীরিক শক্তি বৃদ্ধির খাবার সম্পর্কে। অনেকেই আছেন যারা শারীরিক শক্তি বৃদ্ধির খাবার সম্পর্কে অবগত নয় তাদের জন্য এই পোস্টটি খুব গুরুত্বপূর্ণ তাহলে চলুন জেনে আসি শারীরিক শক্তির বৃদ্ধির খাবার এবং বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য। কোমরের শক্তি বৃদ্ধির জন্য চিত হয়ে সর্বপ্রথম শুতে হবে এবং ৯০ ডিগ্রী ভাঁজ করে দুই হাটু উপরের দিকে করে রাখতে হবে। একটি হাত মস্তিষ্কের পেছনে দিতে হবে এবং অন্য হাত থাকবে আকাশের দিকে। এবার একটু হাঁটু ভাঁজ করে মাটির দিকে সোজা করতে হবে এরপরে অপর পা একইভাবে করতে হবে তাহলে কোমরের নার্ভগুলো সতেজ হবে।
এভাবেই একটি হাত হয়ে গেলে পুনরায় অপর হাত মাথার পেছনে এবং আরেকটি হাত আকাশের দিকে রাখতে হবে। এই ব্যায়াম করার কারণে পেলভিক ফ্লোর নাম্বার মাল্টি ফ্রি ডাস ট্রান্সভার্সেস এবডোমিনাল সহ বিভিন্ন ধরনের মাংসপেশিতে টান অনুভব হয় যার কারণে মাংসপেশী কর্মক্ষম থাকে। কোমরের যন্ত্রণা থেকে এই ব্যায়ামের মাধ্যমে মুক্তি পাওয়া যায় এ ছাড়া প্রত্যেকবার ব্যায়াম করার সময় এক একটি পা বা হাটু দশবার পর্যন্ত ভাঁজ করতে হবে এতে মাংসপেশী পর্যাপ্ত পরিমাণে টান পড়বে এবং রক্ত ফ্লোর বৃদ্ধি পাবে।

এভাবে ব্যায়াম করে একটু বিশ্রাম নিয়ে বারবার তিনবার করলে খুব ভালো ফল পাওয়া যেতে পারে এটা সত্যি কথা যে শরীরচর্চা করলে দেহের পিসির পাশাপাশি মস্তিষ্কের ও বিকাশ ঘটে। নিয়মিত ব্যায়াম করার ফলে মস্তিষ্কে সিনা পথের সংখ্যা বাড়ে ফলে মগজ নতুন নতুন কোর্স সৃষ্টি হয় আর কার্ডিওকুলার ব্যাঙ এর ফলে মগজের বেশি অক্সিজেন ও গ্লুকোজ সরবরাহ হয় যার ফলে আমাদের শরীর সতেজ হয়ে পড়ে।

এছাড়া যদি সম্ভব হয় তাহলে খোলা জায়গায় ব্যায়াম করা উচিত এতে মুক্ত প্রকৃতিতে ব্যায়াম করলে শরীর যেমন সঠিকভাবে তেমনি ভিটামিন d শরীরে তৈরি হবে। শরীরকে কর্মক্ষম রাখতে শরীরচর্চার পাশাপাশি নতুন বিভিন্ন জায়গাতে বেড়াতে যেতে হবে অথবা নতুন আইডিয়া নিয়ে কাজ করতে হবে তাহলে শরীর নিয়মিত নতুনত্ব পাওয়ার কারণে কখনোই একঘেয়েমি হয়ে পড়বে না।

যদি আপনার সব থেকে থাকে বাগান করা সে ক্ষেত্রে আপনি বন্ধুদের সাথে বা কিছু মানুষ নিয়ে বাগান করতে পারেন পায়ে হেঁটে কোন সঙ্গীকে সাথে করে বিভিন্ন জায়গাতে বেড়াতে যেতে পারেন এতে যেমন এক্সারসাইজ হবে তেমনি নতুনত্ব সৃষ্টি হবে মনের মধ্যে। খেয়াল রাখতে হবে যে কোন জায়গাতে ট্যুরে গেলে যেন আমাদের মস্তিষ্ক সেটা উপভোগ করতে পারে এতে মস্তিষ্কের প্রেমের উপকারিতা বাড়বে এছাড়া মস্তিষ্কে রক্তের ওভার প্রভাবে যার কারণে মস্তিষ্ক তীক্ষ্ণ হবে।

দুর্বল পুরুষাঙ্গ সবল করার উপায় - শীঘ্রপতন বন্ধ করার ব্যায়াম

চিকন পুরুষাঙ্গ মোটা করতে কিছু প্রয়োজনীয় খাবার খেতে হয় যা আমাদের শরীরের পেশিগুলোকে বৃদ্ধি করতে সাহায্য করে পুষ্টি পূরণে আমার যা প্রতিদিনই নানা ধরনের খাবার গ্রহণ করে থাকে কিন্তু আমরা অনেকেই জানিনা কোন ধরনের খাবার খেলে শরীরের সেক্স হরমোন বৃদ্ধি পায় এবং লিঙ্গ মোটা এবং লম্বা হয়।
আমরা প্রতিদিন যে সকল খাবার গ্রহণ করি সে সকল খাবারে ভিটামিন ও মিনারেল সমান মাত্রায় থাকলে শরীরের অ্যাডড্রোকাই ইন সিস্টেম সক্রিয় থাকে আর আপনি শরীরের এস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের নিয়ন্ত্রণ করতে হলে পরিমাণ মতো পুষ্টিকর খাবার গ্রহণ করতে হবে। এমন ধরনের পুষ্টিকর খাবার খেলে আপনার লিঙ্গ মোটাতাজা এবং ধীরে ধীরে ক্রোশ বৃদ্ধির ফলে বৃদ্ধি পাবে যার ফলে আপনি আপনার সহধর্মিনী বা পার্টনারকে সম্পূর্ণ প্রকারের সুখ দিতে পারবে।

এস্ট্রোজেন এবং টেস্টোস্টেরন এমন এক ধরনের উপকরণ যা সেক্স ইচ্ছা পারফরমেন্সের জন্য খুবই জরুরী এছাড়া আপনি যৌন মিলনের এর কতটা মোডে আছেন কিনা তা অনেকটা নির্ভর করে আপনার গ্রহণ করা প্রতিদিনের খাদ্য আপনি যদি প্রতিদিন পুষ্টিকর ফলমূল এবং খাদ্য গ্রহণ করেন সেক্ষেত্রে আপনি সফল একজন পুরুষ হয়ে উঠতে পারবেন খুব সহজে।

চলুন জানানো যাক এমন কিছু খাবার সম্পর্কে যা দৈনন্দিন খাদ্য তালিকায় রাখলে আপনার শরীরের সেক্স পাওয়ার অনেকটাই বৃদ্ধি পাবে বলা যেতে পারে দ্বিগুণ হবে। পুরুষাঙ্গ মোটাতাজা করার জন্য অতি প্রয়োজনীয় একটি খাদ্য হলো তুর যার মধ্যে প্রাণিজ ফ্যাট আছে এ ধরনের প্রাকৃতিক খাদ্য আপনার জন্য জীবনের উন্নতি সাধন করে এছাড়া আরো কিছু খাদ্য হলো খাঁটি দুধ দুধের সর মাখন ইত্যাদি।

অনেক মানুষই আছেন যারা ফ্যাট জাতীয় খাবার এভয়েড করে চলেন কিন্তু এটি জেনে রাখা উচিত যে আপনি যদি আপনার শরীরে সেক্স হরমোন পরিমাণমতো বৃদ্ধি করতে চান তাহলে ফ্যাট জাতীয় বা চর্বি জাতীয় খাদ্য গ্রহণ করা আপনার জন্য খুবই প্রয়োজনীয়। তবে সকল পার্টি গ্রহণ করা উচিত নয় এমন করতে হবে যা হবে প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট যেমন যদি কোন ব্যক্তির বীর্যসময়ের আগে নির্গত হয় তার চিকিৎসার জন্য নিয়মিত যোগাসন আবশ্যক এতে নিজের ওপরে কন্ট্রোল সৃষ্টি হবে।
বিভিন্ন ধরনের যোগাসন রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল অসংখ্য আসন মাশলী অথবা মৎস্য আসন ইত্যাদি। এছাড়া সবগুলো উপকরণের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হলো সবুজ পেঁয়াজের বীজ যদি আপনি জলের সঙ্গে মিশে সেবন করেন তাহলে প্রচুর পরিমাণে উপকৃত হবেন।

শীঘ্রপতন কেন হয় - বীর্য গাড় করার গাছ - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম

শীঘ্রই বীর্য পতন সম্পর্কে বিশেষজ্ঞদের কথা মধ্যে একটি কথা উল্লেখযোগ্য হলো যখন শীঘ্রই এই বীর্যপাত হয় বা সঙ্গী বা সঙ্গিনী দুই পক্ষের মধ্যে কোন একজন প্রস্তুত নন কিন্তু অপরজন বীর্য পতন করতে ইচ্ছুক হয় সেই সময় এই সমস্যা সৃষ্টি হয় সাধারণত তখন মিলনের গতি বৃদ্ধি হয়ে যায় যার কারণে শীঘ্রই পতন হয়ে যায় এবং এর কারণে অপরজন অসন্তুষ্ট হয়ে পড়ে।

বিশেষজ্ঞরা আরো বলেন  ধরে নেওয়া যাক পুরুষটি বীর্যস্থল করতে চাই কিন্তু নারী তার জন্য প্রস্তুত নয় কিন্তু পুরুষ তারপরেও বীর্য পতন করলে তাকে শীঘ্রই বীর্য পতন বলা হয় কারণ বীর্যপাতন এর পূর্বে যখন মিলন হয় তখন দুইজনার সম্মতিতে মিলন হয় এবং এটি একটি আনন্দের ব্যাপার এক্ষেত্রে কোন পক্ষই একা কোন সিদ্ধান্ত নিতে পারবেনা দুইজনকে সমান সুখ পেতে হবে।

ডাক্তার পল্লবী বলেন পুরুষের শরীর যখন প্রতি সুখেরাতে পৌঁছে যায় তখনই বীর্যস্থানের সম্ভাবনা বৃদ্ধি পাইবা তৈরি হয় খুব অল্প বয়সে থেকে যারা হস্তমৈথুনের সঙ্গে জড়িত সে সকল পুরুষেরই শীঘ্রই পতন হয়। কিন্তু এই সমস্যার সমাধান রয়েছে জনসুখের মধ্যে বীর্য স্থলনে এর মুহূর্তটিকে ইংরেজিতে বলা হয় Point Of No Return। পদ্মদের মতে সুবীর্য গাঢ় করতে হলে শিমুল গাছে চারা অথবা মূল থেতো করে সাত থেকে ১০ গ্রাম নিয়ে চিনির সঙ্গে মিশিয়ে সকাল সন্ধ্যা খেলে এটি অনেক উপকার দিবে।

শারীরিক শক্তি বৃদ্ধি করতে হলে ব্যায়াম করাই লাগবে এটি এর মাফ নেই আপনি যদি পিসির উপর জোর না দিয়ে বা ঘাম নাজনি ব্যায়াম করতে পারেন অর্থাৎ অলস মানুষের জন্য ব্যায়াম করার জন্য একটি বিশেষ পদ্ধতি রয়েছে তা হলো আইসোমেট্রিক্স ব্যায়াম। আইসোমেট্রিক এমন এক ধরনের ব্যায়াম যা আপনার পিসি শক্তিশালী করতে সাহায্য করে সুস্থ এবং সুন্দর জীবনের জন্য বেশি শক্তি এবং সহনশীলতা বেশ গুরুত্বপূর্ণ এবং কার্যকর।
আইসোমেট্রিক্স এমন এক ধরনের ব্যায়াম যা আমাদের বেশি সংগঠন এবং প্রসারণ করতে সাহায্য করে যে সকল শরীরের অংশ বেশি নড়াচড়া করে না সে সকল শরীরের অংশকে ঝাঁকনির মাধ্যমে নড়াচড়া করানোর চেষ্টা করে যার ফলে বেশি ব্যায়াম এর অনুভব লাভ করে যার ফলে দিল এবং মজবুত হতে শুরু করে বেশি।

বীর্য গাড় করার হোমিওপ্যাথি মেডিসিন - দীর্ঘ সময় সহবাস করার হোমিও চিকিৎসা

বীর্য গাড়ো করার প্রাকৃতিক ঔষধ হলো মধুর প্রতিদিন ৩ বেলা খাওয়ার পরে এক চামচ বা একটু কম মধু খেতে পারেন এতে আপনার শরীরের বীর্য উৎপাদনকারী হরমোন একটিভ হয়ে যাবে এবং প্রচুর পরিমাণে গারো ঘন এবং সতেজ বীর্য উৎপাদন করবে এছাড়া তিন দিন নিয়মিত খাওয়ার পরও যদি কোন ফল না পান সেক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

আসলে প্রাকৃতিক প্রদত্ত এক বিশেষ মহা ঔষধি কে বলা হয় মধু এই মধু ও নিয়মিত সেবনের ফলে শরীর যেমন থাকবে সতেজ তেমনি আপনার সেক্সুয়াল লাইফও হয়ে উঠবে আনন্দময় কারন এটি বীর্য ঘন করার পাশাপাশি শারীরিক বিভিন্ন সমস্যা দূর করতে সাহায্য করে অনেকেই আমাদের কাছে প্রশ্ন করেন বীর্য কিভাবে ঘন করা যায় অনেকে রয়েছেন যারা বিভিন্ন ওষুধ এর মাধ্যমে বীর্য ঘন করার চেষ্টা করেন কিন্তু এতে শরীরের ক্ষতি সাধন হয় এ কারণে এটি না করে উত্তম প্রাকৃতিক ভাবে যদি বীর্য ঘন হয় সেক্ষেত্রে প্রাকৃতিক উপায় বীর্য ঘন করার চেষ্টা করা উচিত।

অনেকেই প্রশ্ন করেন শারীরিক শক্তি বৃদ্ধির খাবার আছে কিনা হ্যাঁ প্রাকৃতিক কিছু জিনিস যা আমাদের কাছে পাওয়া যায় এগুলো আমরা অনেকেই জানিনা এই খাবারগুলো নিয়মিত সেবনের ফলে আমাদের বিবাহিত জীবন এবং যৌন জীবন দুটোই দীর্ঘস্থায়ী হয় যেমন রসুন ও কাঁচা পেঁয়াজ এগুলো নিয়মিত যদি কাঁচা খাওয়া যায় তাহলে প্রচুর পরিমাণে শরীরে সেক্সুয়াল হরমোন তৈরি হয় যা আমাদের বিবাহিত জীবনকে সুখময় করে তোলে।
যাদের যৌন জীবনের উদ্দীপনা প্রায় শেষের পথে তারা প্রতিদিন ২ করার রসুন ঘিয়ে ভেজে মাখন এর সঙ্গে মিশিয়ে খেতে পারেন এবং এগুলো খাওয়ার পরে গরম দুধ বা গরম চা অথবা গরম পানি পান করতে পারেন তাহলে এটি আস্তে আস্তে আপনার জীবনে পুনরায় আনন্দ নিয়ে আসবে কারণ এগুলো যৌন সমস্যা দূর করার প্রাকৃতিক মহা ঔষধি।

যৌন জীবনকে সুস্থ রাখার জন্য আমলকি 2 চামচ 1 চামচ তার সঙ্গে মধু মিশিয়ে দুই কোয়া রসুন বাটা একসঙ্গে মিশিয়ে খেতে পারেন। মানুষের সব দৈহিক সবচেয়ে বড় চাহিদা হল যৌন চাহিদা এই চাহিদা অনেকে পূরণ করতে চান কিন্তু দুর্ভাগ্য ওর বিষয় হলো বর্তমান সময়ের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন টেনশন বিভিন্ন ধরনের অস্বাস্থ্যকর খাবার গ্রহণের মাধ্যমে আমাদের প্রতিদিন যৌন সমস্যার সৃষ্টি হচ্ছে জাল বিভিন্ন মেডিসিন এবং ইনজেকশন এর মাধ্যমে ভালো করার চেষ্টা করছে মানুষ কিন্তু বলে রাখা ভালো এগুলো করার কারণে শরীর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

সব যৌন সমস্যাগুলোর মধ্যে মুখ্য একটি সমস্যা হল অনেকেই চেষ্টা করে কিন্তু বেশিক্ষণ সময় ধরে যৌন উত্তেজনা ধরে রাখতে পারেনা বা তার সহধর্মিনী বা পার্টনারকে তৃপ্তি করতে পারে না বীর্যপাত হয়ে যায় আগে। যে সকল পুরুষ হস্তমৈথুন করেন তাদের বিবাহিত জীবন দুর্বিসহ পরে কারণ খুব দ্রুত বীর্যপাত ঘটানোর ফলে এই অভ্যাসটি পরবর্তীতে থেকে যায় এবং পার্টনারের কাছেও একই সমস্যা সৃষ্টি হয়ে যায়। এজন্য নিয়মিত পুষ্টিকর খাদ্য গ্রহণ করার পাশাপাশি এই অভ্যাসগুলো বাদ দেওয়া উচিত।

সহবাসের উত্তম সময় - ইসলামের দৃষ্টিতে সহবাসের নিষিদ্ধ সময় - শারীরিক শক্তি বৃদ্ধির খাবার

সহবাসের উত্তম সময় হলো রাত্রিবেলা মেয়েদের একটু ঘুমের পর দ্বিতীয় প্রহর এসময় পুরুষ এবং মেয়ের যৌন চাহিদা অনেক বৃদ্ধি থাকে যদিও শরীরে হালকা ঘুম ভাব থাকে তবুও একটু মিলনের কার্যসুরুর পরেই এই সমস্যাটি কেটে যায় যার ফলে খুব ভালো মিলন করা সম্ভব। ইসলামিক শরীয়ত অনুযায়ী রোজার দিনে দিনের বেলা সহবাস করা নিষিদ্ধ তবে ভোরবেলা সহবাস করলে শরীরের বিভিন্ন ধরনের সমস্যা সৃষ্টি হতে পারে এজন্য এটি না করে উত্তম।

এছাড়া রাত্রিবেলা খাবার পরে সহবাস করা শরীরের জন্য অনেক ক্ষতিকর হতে পারে এজন্য ইসলাম একে নিষিদ্ধ ঘোষণা করেছে এছাড়া বিভিন্ন টেনশন বা চিন্তা মাথায় রেখে সহবাস করা উচিত নয় এতে স্ত্রী পূর্ণাঙ্গ সুখ পায় না বা চাহিদা পূরণ হয় না। নিচে পার্সেন্টেজ অনুযায়ী কোন ঋতু সহবাস করার জন্য কতটা উপযোগী এ সম্পর্কে কিছু বিস্তারিত দেওয়া হল যেমন বসন্তকালে 90% শরতকালের 70 পার্সেন্ট বর্ষাকালে ৫০ পার্সেন্ট হেমন্তকালে ৪০ পার্সেন্ট গ্রীষ্মকালে ৩০% শীতকালে ২০% সবার করা উচিত।
ইসলামী রমজান মাসে দিনের বেলা স্ত্রীর সঙ্গে সহবাস করা হারাম হজ কিংবা ওমরায় থাকা অবস্থায় স্ত্রী সাথে সহবাস করার ইচ্ছা পোষণ করা হারাম। এছাড়া মহিলাদের পিরিয়ড হলে সে সময় ইসলাম সম্পূর্ণরূপে সহবাস করা নিষিদ্ধ ঘোষণা করেছেন এছাড়া ইসলামের কোন নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া নেই যে সময় সহবাস করলে পাপ হবে বা গুনাহ হবে।

শেষ কথা

আপনারা যদি শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে। এছাড়া আপনার যদি শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। শারীরিক শক্তি বৃদ্ধির খাবার - শরীরে শক্তি বৃদ্ধির ব্যায়াম সম্পর্কে কারো কোন প্রশ্ন থাকলে আমাদের কমিটির মাধ্যমে সেই প্রশ্ন করতে পারেন আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Rajrafi.com এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url