সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয়

আজ আমরা জানব সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ সম্পর্কে।  এসকল নেশা জাতীয় দ্রব্য আমাদের শরীরে বিভিন্ন ধরনের রোগের বাসা তৈরি করে যা পরবর্তীতে এক মহা রোগের সৃষ্টি করে।আমাদের অনেকেই প্রশ্ন করে থাকেন সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ সম্পর্কে। চলুন বিস্তারিত জেনে আসি সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ সম্পর্কে।
সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয়
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ সম্পর্কে।

পেজ সূচিপত্রঃ সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয়

সিগারেট ছাড়ার উপায় - ধূমপান ছাড়ার ইসলামিক উপায়

আজ আমরা আলোচনা করব সিগারেট খেলে কি হয় এটি আমাদের কি কি ক্ষতি করে এ বিষয়ে। অনেকেই কমেন্ট করে প্রশ্ন করে থাকেন সিগারেট খেলে কি হয় তাই আজকের আর্টিকেলের মূল বিষয় হলো সিগারেট খেলে কি হয় চলো শুরু করা যাক। ধূমপান পরিত্যাগের ক্ষেত্রে আপনার আশেপাশের মানুষের ভূমিকা অপরিসীম তাই যতটা সম্ভব ধূমপান করে এমন বন্ধুদের আড্ডা থেকে নিজেকে দূরে রাখতে হবে। অন্তত ধূমপান ছাড়ার পর প্রথম কয়েক দিন ধূমপান করে এমন বন্ধুদের সঙ্গে সরাসরি আড্ডা থেকে বিরত থাকুন একই সঙ্গে ধূমপান করে না এমন বন্ধুদের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন।
একা একা ধূমপান না ছেড়ে পরিবারের অন্যান্য সদস্যদের বন্ধু-বান্ধব ও স্বকর্মীদের উৎসাহিত করে একসঙ্গে ধূমপান ত্যাগের ঘোষণা দিন মানসিক চাপ কমাতে চেষ্টা করুন প্রয়োজনে হালকা ম্যাসাজ নিন। অ্যালকোহল পরিহার করতে হবে মনোযোগ অন্যদিকে নিতে হবে অথবা অন্য যেকোনো কাজ করতে হবে যেন ধূমপান বা অ্যালকোহল গ্রহণ করার চিন্তা মাথাতে না আসে।

ধূমপান তে গিয়ে এর জন্য বারবার চেষ্টা করুন একবার ছেড়ে দিলে দ্বিতীয়বার আর ধূমপান করতে ইচ্ছা করলেও নিজেকে বিরত রাখতে হবে। প্রচুর পরিমাণ সবুজ শাকসবজি ও রঙিন ফলমূল খেতে হবে ধূমপান বন্ধ করে যে আর্থিক সাশ্রয় আপনার হবে তার এক অংশ জনক কল্যাণ অথবা হালকা বিনোদনে ব্যয় করতে হবে।

আর ধুমপান ছাড়ুন বন্ধ বা প্রেমিক-প্রেমিকাকে খুশি করার জন্য নয় বরং আপনার সুস্বাস্থ্যের জন্য এটা ছাড়তে হবে এমন জোরালো অবস্থান নিন যেন ধূমপান এর কথা মাথাতে না আসে।

তামাক খাওয়া হারাম না হালাল - জর্দা খাওয়ার অপকারিতা

ধূমপান ও তামাক সেবন প্রয়োজনীয় নয় এবং উপকারীও নয় বরং শরীর ও স্বাস্থ্যের জন্য এটি প্রচুর পরিমাণে ক্ষতিকর এটি সম্পূর্ণ অপচয়ের শামিল ইসলামী বিধানে অপচয় করা হারাম অপচয় কারী শয়তানের ভাই। মহান আল্লাহ তা'আলা বলেন এমন কিছুতে অপব্যয় করোনা যা তোমাদের শরীরের জন্য ক্ষতিকর বা তোমার জন্য ক্ষতিকর।
নিশ্চয় অববাহিকারি শয়তানের ভাই আর শয়তান তার প্রতিপালকের প্রতি অতিশয় অকৃতজ্ঞ এগুলো শুধু নেশার ও মুখের দুর্গন্ধ দূর করা জন্যই ব্যবহৃত হয়। জর্জাতির বিদ্যমান অ্যালকালয়েড এবং নিকোটিন অতিরিক্ত মাত্রায় বিষাক্ত জর্দা মুখের ক্যান্সারের ঝুঁকি প্রচুর পরিমাণে বাড়িয়ে দেয়। ক্যান্সার গবেষণায় আন্তর্জাতিক এর সংস্থা আইএআরসি এর মতে যারা পানির সঙ্গে তামাক জাতীয় দ্রব্যাদি গ্রহণ করেন তাদের মুখে ক্যান্সার হওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি।

সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয়

সিগারেট খেলে রক্তনালীতে চর্বি জমে এগিয়ে পরে হার্ট অ্যাটাকের মতো সমস্যা সৃষ্টি হয় হার্ট মায়োকার্ডিয়াল ইনফেকশন এন্ড পায়ে গ্যাংগ্রিন সহ বিভিন্ন ধরনের সমস্যার সৃষ্টি হয়ে থাকে। গবেষণায় দেখা গেছে ধূমপানীয়দের ৪০ বছরের পর হার্ট অ্যাটাকের সম্ভাবনা ৫ গুন বেড়ে যেতে পারে হৃদরোগ হওয়ার সম্ভাবনা যারা ধূমপান করে না তাদের চেয়ে দ্বিগুণ।

ধূমপানের কারণে হাতে এপারে এসিপি কারডিও ও ইনফেকশন এছাড়া ব্রেন টিউমার সহ বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে কলিজাতে এক ধরনের সাদা আস্তরণ পড়ে যা ধূমপান করার কারণে হয়ে থাকে। এছাড়া দীর্ঘদিন গাঁজা খেলে এর ওপর নির্ভরশীলতা তৈরি হয় দিন দিন গাজা খাওয়ার পরিমাণ অনেকটা বেড়ে যায় যা আমাদের শরীরের প্রচুর পরিমাণে ক্ষতি করে। পরবর্তীতে এটি শরীরের এমন একটি প্রয়োজন হয়ে পড়ে যা শরীরকে আকস্মিকভাবে ক্ষতিগ্রস্ত করে।

পান খাওয়ার উপকারিতা ও অপকারিতা - মদ খেলে কি হয়

বিভিন্ন রিসার্চ থেকে জানা যায় পানের রসের মধ্যে থাকার সুপুরি এ চুন লবঙ্গ ও হজম শক্তি বাড়াতে সাহায্য করে শুধু মাত্র হজম শক্তি যে পান বাড়ায় তাই নয় এ সুগন্ধি হিসেবেও কাজে আসে পান পাশাপাশি পানির মধ্যে থাকা কর্ম ক্ষমতা বাড়িয়ে সচল রাখে শরীরকে।
যৌন জীবন সতেজ রাখতে পানের গুনাগুন অপরিসীম পান বাড়ায় কর্মশক্তি অর্থাৎ যদি পান খাওয়ার অভ্যাস করেন তাহলে নিশ্চিন্তে থাকুন আপনার সঙ্গী বা সঙ্গিনীর কাছে হয়ে উঠবেন আরো বেশি প্রাচ্ছন্ন ময়। ইথানল হলো একটি স্নায়ু সংবেদনশীলতা ও আর এক বিশেষ অল্প পরিমাণে গ্রহণ করলে মনে উৎফুল্ল ভাব সৃষ্টি হয় দুশ্চিন্তা কবে যায় এবং সামাজিকভাবে মেলামেশা করার ইচ্ছা বৃদ্ধি পায়।

অপরদিকে কেউ যদি মদ আর তাপমাত্রা আবার পরিমাণে গ্রহণ করে তাহলে তার নেশা হয় মোহবা মৌজ বা ঢুলুঢুলু ভাব ধরে এবং যেন হারাতে পারে।

শেষ কথা,

আপনারা যদি সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে। এছাড়া সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ  সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। সিগারেট খেলে কি হয় - গাঁজা খেলে কি হয় এ  সম্পর্কে কারো কোন প্রশ্ন থাকলে আমাদের কমিটির মাধ্যমে সেই প্রশ্ন করতে পারেন আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Rajrafi.com এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url