শারীরিক মিলনের উপকারিতা - মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে

আজ আমরা জানবো শারীরিক মিলনের উপকারিতা সম্পর্কে। একটি নির্দিষ্ট সময় পর শারীরিক মিলন খুবই গুরুত্বপূর্ণ স্বাস্থ্যের জন্য হয়ে ওঠে এবং এর ফলে শরীরের নানা ধরনের সমস্যা দূর হয়। আমাদের পাঠকদের মধ্য থেকে অনেকেই আছেন যারা আমাদের প্রশ্ন করেন শারীরিক মিলনের উপকারিতা সম্পর্কে। চলুন বিস্তারিতভাবে জেনে আসি আজকের আর্টিকেলের মাধ্যমে শারীরিক মিলনের উপকারিতা এবং মেয়েরা কত দিন সহবাস না করে থাকতে পারে এ সম্পর্কে।
শারীরিক মিলনের উপকারিতা - মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে
আজকের আর্টিকেলের প্রতিপাদ্য বিষয় হলো শারীরিক মিলনের উপকারিতা। শারীরিক মিলনের উপকারিতা এবং মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে সম্পর্কে আজকের আর্টিকেল এর মাধ্যমে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।

পেজ সূচিপত্রঃ শারীরিক মিলনের উপকারিতা - মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে

কি করলে বেশিখন সহবাস করা যায় - শারীরিক সম্পর্ক না করলে কি হয়

ঝিনুকের মধ্যে প্রচুর পরিমাণে জিঙ্ক থাকে যা দীর্ঘ সময় সহবাস করতে সাহায্য করে। এই জন্য বিশেষজ্ঞরা দীর্ঘ সময় মিলনের জন্য ঝিনুক খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। ঝিনুক শুধুমাত্র মিলনের সময় বৃদ্ধি করে শুধু তাই নয় এটি মিলনের ইচ্ছা বাড়াতে সাহায্য করে এছাড়া সংখ্যা বৃদ্ধি করতেও সাহায্য করে। বিশেষজ্ঞরা বলেন ঝিনুকের পাশাপাশি মিলনের শুরুতে তরমুজ খাওয়ার কথা।

অনেকেই নিয়মিত মিলন করেন না বা নিয়মিত সঙ্গম করেন না। নিয়মিত সঙ্গম না করলে শরীরের ইমিউন সিস্টেম দুর্বল হয়ে যেতে শুরু করে।এছাড়া নিয়মিত সঙ্গম না করার ফলে মেয়েদের যৌনাঙ্গের স্বাস্থ্যের অবনতি ঘটে যা পরবর্তীতে একটি জটিল সমস্যা সৃষ্টি করতে পারে। মহিলারা যদি নিয়মিত যৌনসঙ্গম না করে সেক্ষেত্রে মহিলাদের ও ইমিউন সিস্টেম দুর্বল হতে শুরু করে।
পাশাপাশি যৌন উত্তেজনা দ্রুততার সাথে কমতে থাকে। যার ফলে পরবর্তীতে যৌন জীবন বিষাদময় হয়ে পড়বে।

শারীরিক মিলনের উপকারিতা - মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে

মিলন শুধু শারীরিক চাহিদায় পূরণ করে না এটি শরীরের বিভিন্ন সমস্যা খুব সহজে সমাধান করে দেয় এবং বিভিন্ন ধরনের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সাহায্য করে। এছাড়া একটি সময় পরে পুরুষ মহিলা উভয়কেই শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্যের জন্য মিলন করাটা খুবই গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। শারীরিক সম্পর্ক শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে সাহায্য করে।

ভালোভাবে সেক্স করলে এটি শরীর চর্চার কাজ করে থাকে। আপনার সহধর্মিনীর পিরিয়ড মাসে নয় দিন হয়ে থাকে। এর পরের দিনগুলো আপনার জন্য নিরাপদ । তবে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে শুধু নিজের উত্তেজনা আছে তাই সেক্স করলে হবে না। আপনার উত্তেজনার সমপরিমাণ উত্তেজনা আপনার পার্টনারের শরীরেও ওঠাতে হবে এরপরে সেক্স করলে পূর্ণ তৃপ্তি পাবেন দুইজনেই ।

কি খেলে বেশি মিলন করা যায় - কি খেলে বীর্য দেরিতে বের হবে

গবেষকরা বলেন পেঁয়াজে প্রচুর পরিমাণে টেস্টোস্টেরন হরমোন বিদ্যমান রয়েছে যার ফলে আমাদের সঙ্গম করার চাহিদা অনেকটাই বৃদ্ধি পায়। হরমোন বিশেষজ্ঞদের মতে নিয়মিত যদি পেঁয়াজের রস খাওয়া যায় এতে আমাদের শরীরের সেক্স ক্ষমতা বৃদ্ধি পায় এবং এটি যৌনাঙ্গের স্বাস্থ্যের জন্য খুব ভালো হিসেবে বিবেচিত। নিয়মিত পেঁয়াজ কুচি মাখনএ ভেজে মধুর সঙ্গে খেলে এটি সেক্স চাহিদা বৃদ্ধি করতে সাহায্য করে।

একটি রিসার্চে দেখা গেছে নিয়মিত যারা সালাদ বা অন্যান্য খাবারের সঙ্গে কাঁচা পেঁয়াজ সেবন করেন অন্যান্য মানুষের চেয়ে তাদের যৌন স্বক্ষমতা অনেক বেশি। রসুন আমাদের শরীরে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে প্রতিদিনের খাবারে যদি অল্প পরিমাণে রসুন রাখা যায় তাহলে এটি আমাদের সেক্স চাহিদাকে বৃদ্ধি করতে সাহায্য করবে। পেঁয়াজের মতো এতেও প্রচুর পরিমাণে সেক্স বাড়ানোর ক্ষমতা রয়েছে।

সজনে ফুল আমাদের শরীরের ইমিউন সিস্টেম ভালো রাখে এবং সে বৃদ্ধি করতে সাহায্য করে। প্রতিদিন সজনে ফুল গোলমরিচ একসঙ্গে গুঁড়ো করে দুধের সঙ্গে মিশিয়ে হালকা লবণ দিয়ে খেতে পারেন। এ ছাড়া জিরা আদা হিং এগুলো প্রচুর পরিমাণে সেক্স বৃদ্ধি করে থাকে যা আমরা সচরাচর রান্নার ইনগ্রেডিয়েন্ট হিসেবে খেয়ে থাকি।
ঔষধের কথা বলতে গেলে নাইট কিং এবং নাইট কিংগোল্ড এটি সেবন করতে পারেন। সেক্স বৃদ্ধি করে নারী পুরুষ উভয়ের যৌন দুর্বলতা বা যৌন সমস্যা দূর করে এটি এবং কাম বাসনা অনেক গুনে বৃদ্ধি করে। বাহ্যিক ব্যবহারের ক্ষেত্রে বিজ্ঞানীরা এমন কিছু স্প্রে আবিষ্কার করেছেন যা ব্যবহারে ৪০ থেকে ৬০ মিনিট পর্যন্ত সেক্স করা সম্ভব।

সেক্স করার ১৫ থেকে ২০ মিনিট পূর্বে পেনিসের মাথায় এটি লাগিয়ে নিলে পেনিসের সংবেদনশীলতা কিছুটা কমিয়ে দেয় এটি। এটির কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। কিছু ডিলে স্প্রের নাম হল  প্রোকোডাইল, ম্যাক্সনান, প্রোকোমিল, ম্যাক্সনান, স্ট্রং লায়ন , ভিগা।স্প্রের কার্যকারিতা গুলো হলঃ লিঙ্গের সেনসিটিভিটি অনেকটা কমিয়ে দেয়।

দীর্ঘ সময় ধরে সহবাস করলে কোন সমস্যা হয় না। একটি স্প্রে ২০০ বারের উপর ব্যবহার করা যেতে পারে। এক ঘণ্টা পর্যন্ত লং লাস্টিং সেক্স চালানো সম্ভব হয়।

খেজুর খেলে কি বীর্য ঘন হয় - মাসে কতবার সহবাস করা উচিত

যারা যৌন সমস্যায় ভুগছেন তারা খেজুর খেতে পারেন। এটি বিশেষভাবে যৌন সমস্যা দূর করতে সাহায্য করে। এছাড়া যে সকল পুরুষের বীর্য পাতলা বা বীর্য ঘন হয় না তারা মাখনের সঙ্গে খেজুর খেতে পারেন। যৌন সমস্যা দূর করতে খুরমা খেজুরের বিকল্প নেই খুরমা খেজুরের হালুয়া যৌন সকল সমস্যা দূর করতে বিশেষভাবে কার্যকারী ভূমিকা পালন করে।

বিশেষজ্ঞদের তথ্যমতে সন্তোষজনক হাসিখুশি দাম্পত্য জীবন কাটাতে হলে যৌন সঙ্গমের বিকল্প নেই। বিশেষজ্ঞদের মতে সপ্তাহে অন্তত একবার হলেও যৌনসঙ্গম করা উচিত। কারণ এতে যৌন চাহিদা কমতে পারে না এবং শরীরের বিভিন্ন সমস্যা দূর হয়। দীর্ঘদিন যাবত যৌন সঙ্গম না করলে মেজাজ খিটখিটে হয়ে যায়।

মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে - ছেলেদের সহবাস না করলে কি ধরনের ক্ষতি হয়

আপনার স্ত্রীর মাসিক যদি ২৮ তারিখ বা ৩০ তারিখের দিকে হয়ে থাকে অথবা মাসের ২৮ তম দিন বা 30 তম দিন সেক্ষেত্রে পরের মাসের নয় দিন থেকে শুরু করে বা 9 তারিখ থেকে শুরু করে আপনি খুব সহজে কোন কিছু ব্যবহার না করে যৌন সঙ্গম বা সেক্স করতে পারবেন। অনেকের মনে প্রশ্ন আসতে পারে যে সহবাস না করলে কি কি ক্ষতি হয় ?
নারী পুরুষ উভয়ের ক্ষেত্রেই যদি আপনি দীর্ঘদিন সেক্স না করেন তাহলে আপনার মেজাজ খিটখিটে হয়ে যেতে পারে এবং মানসিক চাপ এর সৃষ্টি হতে পারে। বিশেষজ্ঞদের মতে দীর্ঘ সময় ধরে সহবাস না করলে বিভিন্ন ধরনের যৌন সমস্যা সৃষ্টি হতে পারে পেশী ব্যথা মাথাব্যথা সহ খিটখিটে মেজাজ এবং কোন কিছুতে মন না বসার মতো জটিল সমস্যার সৃষ্টি হতে পারে।

শেষ কথাঃ শারীরিক মিলনের উপকারিতা - মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে

আশা করি শারীরিক মিলনের উপকারিতা এবং মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে এ সম্পর্কে যথাযথ ধারণা প্রদর্শন করতে পেরেছি। আপনারা যারা শারীরিক মিলনের উপকারিতা  সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে। এছাড়া  শারীরিক মিলনের উপকারিতা এবং মেয়েরা কতদিন সহবাস না করে থাকতে পারে এ সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। 

শারীরিক মিলনের উপকারিতা সম্পর্কে কারো কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্টের মাধ্যমে সেই প্রশ্ন করতে পারেন। আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

Rajrafi.com এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url